Time is money

Sunday, December 6, 2015

চীনের রাস্তায় চলন্ত গাড়ির ভূতুড়ে উড়াল !!! (ভিডিও) z5

ব্যস্ত রাস্তায় চলছে গাড়ি। হঠাৎ করেই একটা মিনিবাস চলতে চলতে লাফ মেরে শূন্যে উঠে গেলো। তারপর সোজা হওয়ার আগেই ডিগবাজি মেরে কাত হয়ে পড়ে গেলো সেটা! প্রায় সাথে সাথেই পাশের গাড়িটিও এদিক-ওদিক লাফ দিয়ে উল্টে যেতে যেতে বাঁচলো। তার সেকেন্ড দুয়েক পর একটু দূরে থাকা প্রাইভেট কারটাও লাফিয়ে উঠলো।
তবে ওই ঘটনায় কেউ হতাহত হয়নি।
কোনো কারণ ছাড়াই দুর্ঘটনার এমন ভূতুড়ে দৃশ্য দেখে পথচারীরা আতঙ্কে ছুটোছুটি শুরু করে। ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে চীনের শিংতাই শহরে। রাস্তার সিসি ক্যামেরায় অদ্ভুত এই দুর্ঘটনাটি রেকর্ড হয়ে যায়।
সিসিটিভি ফুটেজটি ইন্টারনেটে ছেড়ে দেওয়া হলে অল্প সময়েই হাজারো শেয়ারে ভাইরাল হয়ে যায় ভিডিওটি। বিশ্বজুড়ে গণমাধ্যমে সংবাদ হয় দুর্ঘটনাটি নিয়ে। ঘটনাকে ঘিরে জমতে থাকে রহস্য।flaying
কিন্তু অদ্ভুত, অস্বাভাবিক এবং আপাতদৃষ্টিতে ভূতুড়ে মনে হওয়া এই ঘটনাটির পেছনের কারণটি ছিলো খুবই স্বাভাবিক (এবং কোনোভাবেই ভূতুড়ে নয়!)।
একটু ভালোভাবে ভিডিওটি খেয়াল করে দেখলেই দুর্ঘটনার কারণটা স্পষ্ট হয়ে আসবে।
প্রথম মিনিবাসটি হাওয়ায় ওড়ার ঠিক আগে পর্দার বাম দিকে লক্ষ্য করলে সেখানে কালো রঙের হালকা একটি রেখা দেখতে পাবেন। সেটি ছিলো আসলে একটি কেবল বা মোটা তার।
পর্দার ডান দিকে থাকা রাস্তা পরিস্কার করার ট্রাকের ঘুরতে থাকা ব্রাশের সঙ্গে তারটি জড়িয়ে একসময় টানটান হয়ে গেলে তাতে হোঁচট খেয়ে শূন্যে উঠে পড়ে গাড়িগুলো। তাতেই ঘটে এই অদ্ভুত ভয়াবহ দুর্ঘটনা।

No comments: