Time is money

Sunday, November 15, 2015

ইন্টারনেটে সংযোগ ছাড়া স্মার্টফোনে যোগাযোগের নতুন অ্যাপ, দেখে নিন । Category: z5


android
এটি এমন এক অ্যাপ যা ২শ’ ফুটের মধ্যে থাকা দুটি স্মার্টফোনের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ স্থাপন করবে। আর স্মার্টফোনের সংখ্যা যতো বাড়বে, নেটওয়ার্কও ততো বিস্তৃত হবে। মানে অনেকটা শেকলের মতো, প্রথমটির ২শ’ ফুটের মধ্যে দ্বিতীয়টি, আবার দ্বিতীয়টির ২শ’ ফুটের মধ্যে তৃতীয়টি। এভাবে বাড়তে থাকবে ফায়ারচ্যাটের নেটওয়ার্কের বিস্তৃতি।
ডাউনলোড করুন এখান থেকে
ফায়ারচ্যাট অ্যাপটি তৈরি করেছে মার্কিন সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান ওপেন গার্ডেন। অ্যাপটিকে মোবাইল যোগাযোগ খাতে বৈপ্লবিক বলে উল্লেখ করেন প্রতিষ্ঠানটির বিপণন প্রধান ম্যারিনা অ্যাজকারেট। ‘ওয়্যারলেস মেশ নেটওয়ার্কিং’ পদ্ধতি অবলম্বন করে অ্যাপটি। ব্লুটুথ, ওয়াই-ফাই বা অ্যাপলের মাল্টিপিয়ার কানেক্টিভিটি ফ্রেমওয়ার্ক ব্যবহার করে একাধিক স্মার্টফোনের মধ্যে পিয়ার-টু-পিয়ার সংযোগ স্থাপন করে ফায়ারচ্যাট।
এই নেটওয়ার্কে পাবলিক আর প্রাইভেট দুটি উপায়ে মেসেজ পাঠানো যাবে। পাবলিক মেসেজ নেটওয়ার্কে থাকা সব ব্যবহারকারীই দেখতে পারবেন। আর প্রাইভেট মেসেজ এনক্রিপটেড থাকবে, এটি শুধু প্রেরক আর প্রাপক দেখতে পারবেন।
অনেক দূরে কোনো মেসেজ পাঠাতে হলে, ব্যবহারকারী মেসেজ পাঠিয়ে দিলেই হবে। ওই মেসেজ ইন্টারনেট বা ওয়াই-ফাই সংযোগ আছে এমন স্মার্টফোন পেলেই তার মাধ্যমে চলে যাবে। এক সময় প্রেরকের মোবাইলেও পৌছে যাবে।
এই অ্যাপ ব্যবহার করে নিজস্ব যোগাযোগ মাধ্যম গড়ে তোলা সম্ভব। যত বেশি মানুষ এই অ্যাপ ব্যবহার করবে, নেটওয়ার্কও তত বড় আর শক্তিশালী হবে। আইওএস আর অ্যান্ড্রয়েডে ব্যবহার করা যাবে ফায়ারচ্যাট।
তাই দেরি না করে এখনি ডাউনলোড করুন …
[বিঃ দ্রঃ ডাউনলোড করতে
“সবাইকে ধন্যবাদ”

No comments: