Time is money

Tuesday, November 24, 2015

মজাই মজা [পর্ব-০৭] :: সীমার একটা ফাইজলামি আছে! আসুন সীমার ভেতরে থেকে বন্ধুর সাথে একটু ফাইজলামি করি। z5

সংবিধির বাইরে সতর্কীকরণঃ এই পোস্টে এমন কিছু ভাষা আছে যা পরলে আপনার হয় আপনি হাসবেন না হয় আপনার গায়ে প্রতিশুধের আগুন জ্বলবে আমাকে কোপানোর জন্য। তাই আপনি যদি কোন সম্মানিত ব্যাক্তি হয়ে থাকেন যার ফান বা মজা একদম পছন্দ না তাহলে দয়া করে আর নিচে না গিয়ে এখনি বেরিয়ে পরুন।
সংবিধিবদ্ধ সতর্কীকরণঃআমরা মজা লইতে পছন্দ করি, যাহারা বন্ধুদের সাথে মজা লইতে পছন্দ করেন না তাহারা অতি সত্বর প্রস্তান গ্রহন করুন।  যাহাদের নিকট আমার পোস্ট ভালো লাগবে না তাহারা ফেসবুকে আমাকে বকা দিবেন, এখানে মন্তব্যে কিছু বলিবেন না (এইখানে আমার একটা মান সম্মান আছে! :D )
অনেক দিন পর এই সিরিজে আবার লিখছি। যারা আমার এই পদ্ধতি গুলো ব্যাবহার করে বন্ধুদের সাথে দুষ্টমি করে মজা পাইসেন তাদেরকে বলছি, আমার দেখানো সব গুলো জিনিষ কোন না কোন ভালো কাজে ব্যবহার করা যাবে। তাই মজার সাথে সাথে আপনারা যদি জিনিষগুলো শিখতে পারেন তাহলেই আমি সার্থক।
কথাগুলো বলার কারন হল, কয়েকজন আমাকে বলেছেন যে মজা না করে যেন কিছু শেখানোর চেষ্টা করি। আপনাদের সবার কাছে আমার জিজ্ঞাসা, আমার এই সিরিজের পোস্ট থেকে কি আপনারা কিছুই শিখতে পারেন না? উত্তর পসিটিভ হলে এই ধরণের পোস্ট আরো করবো আর যদি নেগেটিভ হয় তাহলে এটাই হবে শেষ পোস্ট।
আজকের পদ্ধতিটা অনেক সহজ এবং অনেকে হয়তো জানেন কিন্তু কাজটা করে মজা করার কথা কখনো মাথায় আসেনি। আমি শুধু সেই শয়তানি বুদ্ধিটা আপনাকে গিলিয়ে দেবো। কথা দিলাম কাজটা করার পর আপনার বন্ধু চিল্লাবে আর দৌরাবে সেই ফাকে আপনি দেবেন লুঙ্গি ড্যান্স 8| 😛
আপনার বন্ধু (ভিকটিম) যখন বাথরোমে যাবে তখন আপনি চোরের মতো তার কম্পিউটারে বসবেন (কম্পিউটারের উপর না চেয়ারে বসবেন 😀 ) তারপর দেখবেন তার ডেস্কটপে কি কি সফটওয়্যারের আইকন আছে। সেখান থেকে যে সফটওয়্যারটি আপনার বন্ধু বেশি ব্যাবহার করে বলে মনে হয় সেটায় ইন্দুর (মাউস 😛 )এর রাইট বাটনে ক্লিক করে প্রপার্টিজে ক্লিক করবেন।
ধরুন আগুইন্না শেয়াল (ফায়ারফক্স :D) ব্রাউজার আপনার বন্ধু বেশি ব্যাবহার করে। তাহলে ফায়ারফক্সের আইকনে রাইট ক্লিক করে প্রপার্টিজে ক্লিক করার পর নিচের মতো করে কাজ করুন।
উপরের ছবিতে হলুদ রঙ দিয়ে মার্ক করা জায়গাটা হল ফায়ারফক্সের অরিজিনাল লোকেশন। আপনার কাজ হল এটা বদলিয়ে অন্য কিছু দিয়ে দেওয়া। আপনার ইচ্ছা মতো যেকোনো সফটওয়্যারের লোকেশন দেখিয়ে দিলেই হবে। তবে আমি একটি মজার জিনিষ দিচ্ছি।
C:\Windows\System32\shutdown.exe -s -t 00
হলুদ রঙের বক্সের সকল লিখা মুছে দিয়ে উপরের লিখাটা কমা সহ কপি করে পেস্ট করেন তারপর Apply তে ক্লিক করেন। এবার Change Icon..এ ক্লিক করে মজিলা ফায়ারফক্স এর ফোল্ডারে গিয়ে firefox.exe টা সিলেক্ট করে মজিলা আইকন টা দেখিয়ে দেন।
এইবার দূরে দাড়িয়ে কাণ্ড দেখেন, যতবার আপনার বন্ধু আগুইন্না শেয়াল (ফায়ারফক্স) ওপেন করবে ততবার তার কম্পিউটার বন্ধ হয়ে যাবে 😛
আপনি ইচ্ছা করলে একাধিক শর্টকাট আইকনেও এই কাজ করতে পারেন। বেশি মজা পেতে হলে সবগুলো আইকনের লোকেশন বদলে দিন। শয়তানি শেষে খিলখিল করে হাইসেন না যেন তাহলে সব বুঝে যাবে 😀
আমার কাজ শেষ, বাকিটা আপনি করেন। আর বন্ধু যদি ঠিক করতে না পেরে কোন নতুন করে উইন্ডোজ দিতে যায় তাহলে তাকে আটকিয়ে বলবেন আপনি ঠিক করে দেবেন আর বিনিময়ে খাওয়াতে হবে। আর আমাদের রেখে যদি খান তাহলে বলে দিলাম সেই খাবার আপনার হজম হবে না PiP PiP 😛
মজা পাইলে নিচে মন্তব্যে জানান আর মজা না পাইলে বরাবরের মতো আমারে ধইরা ঘারাইয়েন (মিয়া, আমারে পাইবেন কই?? 😛 )

No comments: